আন্দোলনের অক্ষমতায় শান্তিপূর্ণ কর্মসূচিতে বিএনপি

রাজনীতি
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

আন্দোলনের অক্ষমতায় শান্তিপূর্ণ কর্মসূচিতে বিএনপি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি
আন্দোলনের অক্ষমতার কারণে বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি দিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে নারায়ণগঞ্জের কাঁচপুরে দ্বিতীয় সেতু নির্মাণ প্রকল্পের সুপার স্ট্রাকচার কাজের উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার সাজার প্রতিক্রিয়ায় জনগণ কোনো সাড়াশব্দ করেনি। এখন অক্ষমতার অজুহাতকে তারা শান্তিপূর্ণ কর্মসূচি পালনের কৌশল হিসেবে প্রচার করছে।

শান্তিপূর্ণ কর্মসূচির নামে বিএনপি আদালত অবমাননা করছেমন্তব্য করে সেতুমন্ত্রী আরও বলেন, খালেদা জিয়ার গ্রেফতারের পর তারা অনশন, অবস্থান ও বিভিন্নভাবে প্রতিবাদ করেছে। কোথাও তো পুলিশ বাধা দেয়নি। তারা আদালতের বিরুদ্ধে কর্মসূচি পালন করছে, এটি তাদের মনে রাখতে হবে। এ কর্মসূচি সরকারের বিরুদ্ধে নয়।

খালেদাকে নির্বাচন থেকে সরাতে এ রায়-বিএনপি নেতাদের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা প্রতিদ্বন্দ্বিতাবিহীন নিরামিষ নির্বাচনে যেতে চাই না।

তিনি বলেন, বিএনপি নিজেরাই যদি নির্বাচন থেকে সরে দাঁড়ায় এবং সরে দাঁড়ানোর প্রতিবাদ যদি তারা প্রদর্শন করতে চায়, তা হলে আমাদের তো কিছু করার নেই।