কাশ্মীরে সেনাবাহিনীর ক্যাম্পে সন্ত্রাসী হামলা

আন্তর্জাতিক
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

কাশ্মীরে সেনাবাহিনীর ক্যাম্পে সন্ত্রাসী হামলা

অনলাইন ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের সানজোয়ান আর্মি ক্যাম্পে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। হামলায় একজন নিহত এবং তিনজন আহত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম।

 শনিবার (১০ ফেব্রুয়ারি) ভোরে কয়েকজন বন্দুকধারী সানজোয়ান আর্মি ক্যাম্পে প্রবেশ করে এলোপাথারি গুলি ছুড়তে থাকে। এতে ভারতীয় সেনাবাহিনীর এক জুনিয়র অফিসার নিহত হন। আহতদের একজন সেনাসদস্য ও অপর দুইজন সাধারণ নাগরিক। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত, পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে।
জম্মু পুলিশের একজন কর্মকর্তা এসডি সিং জামওয়াল জানান, ভোর ৪টা ৫৫ মিনিটে ক্যাম্পে সন্দেহজনক গতিবিধি নজরে পড়ে। কিছুক্ষণের মধ্যেই একটি সেন্ট্রি বাংকার লক্ষ্য করে গুলি ছোড়ে হামলাকারীরা।

ইতোমধ্যেই হামলাকারীদের কোণঠাসা করে ফেলা সম্ভব হয়েছে এবং অভিযান চলমান রয়েছে। যত দ্রুত সম্ভব পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালানো হচ্ছে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা। ধারণা করা হচ্ছে, জঙ্গি সংগঠন জাইস-ই-মোহাম্মদ এ হামলাটি ঘটাতে পারে। হামলার উদ্দেশ্যে সন্ত্রাসীরা ক্যাম্পের পেছন দিক দিয়ে প্রবেশ করতে পারে। তবে হামলাকারীদের সংখ্যা সম্পর্কেও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। সাজোয়ান আর্মি ক্যাম্পটি জম্মুর একদম প্রাণ কেন্দ্রে অবস্থিত। এর আশেপাশে অনেক আবাসিক স্থাপনা ও স্কুল রয়েছে। ক্যাম্পের ৫০০ মিটার পর্যন্ত এলাকার সব স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।