প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে বরিশালের সড়কজুড়ে বর্ণিল সাজ

জাতীয়
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে বরিশালের সড়কজুড়ে বর্ণিল সাজ

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার আগমনকে ঘিরে বর্ণিল রূপে সেজেছে বরিশাল। রঙ-বেরঙের ব্যানার, ফেস্টুন, নিশান, তোরণের পাশাপাশি চোখ ধাঁধাঁনো আলোকসজ্জায় উৎসবের আমেজ বিরাজ করছে ‘কীর্তনখোলা’ তীরের এ নগর। দীর্ঘ ৬ বছরেরও বেশি সময় পর আগামী ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) প্রধানমন্ত্রী বরিশাল আসছেন। দেশের সরকারপ্রধানকে বরণ করে নিতেই বরিশালজুড়ে এতো আয়োজন।

সফরে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের পাশাপাশি প্রধানমন্ত্রী যোগ দেবেন স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায়। নগরের বঙ্গবন্ধু উদ্যানে এসব সরকারি ও দলীয় কর্মসূচি হবে। প্রধানমন্ত্রীর আগমন ও নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী, বিভিন্ন গোয়েন্দা সংস্থা দফায় দফায় বৈঠক সেরেছে। গোটা বরিশালের নিরাপত্তায় জেলা পুলিশ, মেট্রোপলিটন পুলিশ, আর্মড ব্যাটালিয়ন পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা মাঠ পর্যায়ে চালিয়ে যাচ্ছে তাদের কার্যক্রম।
বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে শেষ মুহূর্তের প্রস্তুতি।

বর্তমান সরকারের মেয়াদের শেষ সময়ে এসে দলীয় প্রধানের সফরকে কেন্দ্র করে ব্যস্ত সময় কাটাচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয়রা নেতারাও। বেশ আগে থেকেই তারা বিভাগের ৬ জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে করেছেন প্রস্তুতিমূলক সভা।সফর ও জনসভাকে ঘিরে ব্যানার-ফেস্টুন দেয়ালে দেয়ালে সাঁটানো হয়েছে পোস্টার, গণসংযোগ চালিয়ে বিলি করা হয়েছে লিফলেট, আর এখন মাইকে প্রচারের পাশাপাশি করা হচ্ছে এলাকাভিত্তিক মিছিল।

গোটা বরিশালের গুরুত্বপূর্ণ সড়কের মোড়সহ প্রধানমন্ত্রীর চলাচলের পথে নির্মাণ করা হয়েছে ২০টিরও বেশি দৃষ্টিনন্দন তোরণ ও নকশি করা ফটক। বিভিন্ন সড়কের পাশেও শোভা পাচ্ছে ব্যানার-ফেস্টুন। সড়কের বিভিন্ন জায়গায় আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকাকে বসানো হয়েছে বাহারি সাজে।

বরিশালের সড়কজুড়ে বর্ণিল সাজ। থেকে আসা প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার যে অস্থায়ী হ্যালিপ্যাডে অবতরণ করবে, সেই শহীদ আব্দুর রব সেরনিয়াবাত জেলা স্টেডিয়ামকে সাজানো হয়েছে নতুন রূপে। স্টেডিয়ামের গ্যালারিগুলোও সাজানো হয়েছে লাল-সবুজ রঙয়ের ছোঁয়ায়। সেখান থেকে বঙ্গবন্ধু উদ্যান পর্যন্ত সড়কের পাশের প্রায়