কোহালিকে দরাজ সার্টিফিকেট সৌরভের

খেলা
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

কোহালিকে দরাজ সার্টিফিকেট সৌরভের

ইতিমধ্যেই ক্রিকেট সার্কিটে সেরার তালিকায় ঢুকে পড়েছেন বিরাট কোহালি। শুধু ব্যাট হাতেই নয়, অধিনায়ক বিরাটের পারফরম্যান্সও প্রশংসা কুড়িয়েছে প্রাক্তন ক্রিকেটারদের। সচিন তেন্ডুলরকর থেকে সুনীল গাওস্কর— সকলের মুখেই শোনা গিয়েছে বিরাট-বন্দনা।

এ বার এই তালিকায় নবতম সংযোজন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিরাট সম্পর্কে বলতে গিয়ে ইন্ডিয়া টিভিকে সৌরভ বলেন, “ভারতীয় ক্রিকেটের পতাকা এখন কোহালির হাতে। ক্রিকেট কেরিয়ারে অনেকেরই সেরা সময় আমি দেখেছি। সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়রের সেরা সময়টা কাছ থেকে দেখেছি। এমনকী নিজেরটাও। তবে, আমি বিশ্বাস করি যে কোহালি শুধুই কেরিয়ারে ভাল সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে না, ও প্রকৃতই এক জন গ্রেট খেলোয়াড়।”

ব্যাটিংয়ের পাশাপাশি অধিনায়ক কোহালিরও প্রশংসা শোনা যায় সৌরভের মুখে। তিনি বলেন, “আমি ধোনির অধিনায়কত্ব দেখেছি, আমি দ্রাবিড়ের অধিনায়কত্ব দেখেছি কিন্তু আমি কোহালির মতো এই রকম কাউকে কখনও দেখিনি যে অধিনায়কের দায়িত্ব সামলানোর পাশাপাশি ব্যাট হাতেও লাগাতার ভাল পারফর্ম করে চলেছে।”
তবে, অধিনায়ক হিসেবে কোহালির প্রশংসা করলেও সৌরভ জানিয়ে দেন অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন দু’টি সিরিজে বড় পরীক্ষা অপেক্ষা করছে অধিনায়ক কোহালির জন্য। তিনি বলেন, “ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন দু’টি সিরিজে অধিনায়ক হিসেবে আরও ভাল করে চেনা যাবে কোহালিকে। ওর মধ্যে যোগ্যতা আছে।”

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ায় আসন্ন দু’টি সিরিজের আগে ওখানকার পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য টিম ইন্ডিয়াকে সিরিজ শুরুর বেশ কিছু দিন আগে যাওয়ারও পরামর্শ দেন সৌরভ।