খালেদা জিয়ার আপিল বৃহস্পতিবারের কার্যতালিকায়

Uncategorised
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

খালেদা জিয়ার আপিল বৃহস্পতিবারের কার্যতালিকায়

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দায়ের করা আপিল আবেদনটি বৃহস্পতিবারের কার্যতালিকায় (কজ লিস্ট) এসেছে। ওই দিন দায়ের করা আপিলের গ্রহণযোগ্যতা নিয়ে শুনানি হবার কথা রয়েছে।

মঙ্গলবার রাতে মামলাটি শুনানির জন্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চের ৬ নম্বরে ক্রমিকে রাখা হয়েছে।

এর ফলে বৃহস্পতিবার খালেদা জিয়ার আপিল গ্রহণের ওপর শুনানি হচ্ছে বলে জানিয়েছেন তার আইনজীবী ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।

এর আগে মঙ্গলবার বিকালে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আপিল আবেদনটি বিষয়ে মেনশন (উল্লেখ) করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তখন আদালত বলেছিলেন, মামলাটি শুনানির জন্য বৃহস্পতিবারের কার্যতালিকায় রাখা হবে।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি বিশেষ জজ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায় ঘোষণা করেন। রায়ে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছর এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগনে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

রায় ঘোষণার পর থেকে নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।