উল্লাপাড়ায় হত্যা মামলায় দু’জনের যাবজ্জীবন

জাতীয়
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

উল্লাপাড়ায় হত্যা মামলায় দু’জনের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় যুবক আশরাফ আলী (২০) হত্যা মামলায় দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া হত্যার পর আলামত গোপন করার দায়ে একই আসামিদের আরও তিন বছরের কারাদণ্ড ও দুই হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

অপরদিকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার চার্জশিটভুক্ত তিন আসামিকে বেকসুর খালাস দিয়েছেন বিচারক।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শেখ মেরিনা সুলতানা এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উল্লাপাড়া উপজেলার সাতবাড়িয়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে লাভু প্রামাণিক (২৮) ও একই গ্রামের আনোয়ার মোল্লার ছেলে আবু সাঈদ (২৭)। আসামিরা পলাতক রয়েছেন।

সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট মো. শামছুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০০৭ সালের ১৪ নভেম্বর দুপুরে উল্লাপাড়া পৌর এলাকার চর ঘাটিনা ফুলজোড় নদীর ঘাটের কাছে আশরাফের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওইদিন রাতেই উল্লাপাড়া থানার উপ পরিদর্শক (এসআই) মো. আব্দুস সেলিম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা।

দীর্ঘ শুনানি শেষে বিচারক মঙ্গলবার বিকেলে দু’আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের যাবজ্জীবন কারাদণ্ড, আলামত গোপন করায় আরও তিন বছর কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানা এবং বাকি তিন আসামিকে বেকসুর খালাস দেন।