অটোরিকশার রাইড শেয়ারিং অ্যাপ ‘হ্যালো’

সফটওয়্যার
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

রাজধানীতে পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে সিএনজি চালিত অটোরিকশার রাইড শেয়ারিং অ্যাপ ‘হ্যালো’।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে ‘হ্যালো’ অ্যাপসটি চালুর ঘোষণা দেয় অ্যাপ পরিচালনা প্রতিষ্ঠান টপ আই আই।

 ঢাকা মহানগর সিএনজি অটোরিকশা ব্যবসায়িক মালিক সমিতি ঐক্য পরিষদ এবং ঢাকা জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের সহযোগিতায় ‘হ্যালো’ অ্যাপ উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটির কমিউনিকেশনস ডিরেক্টর রোকেয়া প্রাচী জানান, এখন থেকে অ্যান্ড্রয়েড এবং আইওএস মোবাইল ফোন ব্যবহারকারীরা গুগল প্লে-স্টোর এবং অ্যাপল স্টোর থেকে ‘হ্যালো’ অ্যাপটি ডাউনলোড করতে পারবেন। এছাড়া যাত্রী ও চালক এই অ্যাপ ব্যবহার করে রেজিস্ট্রেশন করতে পারবেন। 

নিরাপদ সেবা দিতে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এই সার্ভিসটি পরীক্ষামূলকভাবে চলবে। এর মধ্যে দিয়ে অভিজ্ঞতাগুলো কাজে লাগিয়ে আগামী ১ মার্চ থেকে ‘হ্যালো’ রাইড শেয়ারিং সার্ভিস আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে বলেও জানান তিনি।

রোকেয়া প্রাচী বলেন, ইতোমধ্যে ৫০০ সিএনজি চালককে শুদ্ধাচার বিষয়ে প্রশিক্ষণ দিয়েছেন। সিএনজি অটোরিকশা রাইড শেয়ারিং সার্ভিস নীতিমালার আওতাভুক্ত নয় তাই তাদের সার্ভিস চলবে সিএনজি-পেট্রোলচালিত ফোর স্ট্রোক থ্রি হুইলার সার্ভিস নীতিমালা অনুসারে। সিএনজি মিটারের ভাড়া অনুযায়ী অ্যাপে ভাড়া নির্ধারণ করা হয়েছে।

সংবাদ সম্মলেন ঢাকা মহানগর সিএনজি অটোরিকশা ব্যবসায়িক মালিক সমিতি ঐক্য পরিষদ, ঢাকা জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের নেতাসহ টপ আই আই'র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।