দুই স্টক এক্সচেঞ্জেই বেড়েছে সূচক ও লেনদেন

সদ্য সমাপ্ত সপ্তাহে দেশের পুঁজিবাজারের দুই স্টক এক্সচেঞ্জেই সূচক ও লেনদেন বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লেনদেন বেড়েছে ৬ শতাংশ।

আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেড়েছে প্রায় ৩ শতাংশ।

 

স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

 

সূত্র মতে, আলোচ্য সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে ৪ হাজার ৯৭৩ কোটি ৭৪ লাখ ৩৪ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। আগের সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছিল ৪ হাজার ৬৮৪ কোটি ৯৯ লাখ ৪০ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ হিসেবে লেনদেন বেড়েছে দশমিক ৬ দশমিক ১৬ শতাংশ। একই সঙ্গে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে দশমিক ৬৪ শতাংশ বা ৪০ দশমিক ৪২ পয়েন্ট। ডিএসই শরিয়াহ সূচক বেড়েছে ১ শতাংশ বা ৩১ দশমিক ১৮ পয়েন্ট।

 

তবে ডিএসই৩০ সূচক কমেছে ২ পয়েন্ট।

 

আলোচ্য সপ্তাহে ডিএসইতে মোট ৩৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ১৮৮টির, কমেছে ১৩৫টির আর অপরিবর্তীত ছিল ১৪টির দর।

 

অন্যদিকে মোট লেনদেনের ৮৮ শতাংশ ছিল এ ক্যাটাগরির, ৫ দশমিক ৭২ শতাংশ বি ক্যাটাগরির, ৪ দশমিক ৩২ শতাংশ এন এবং ১ দশমিক ৯৬ শতাংশ ছিল জেড ক্যাটাগরিরর কোম্পানির দখলে।

 

আর সিএসইতে লেনদেন হয়েছে ৩১৫ কোটি ৭৮ লাখ ৪১ হাজার টাকা। আগের সপ্তাহে এর পরিমাণ ছিল ৩০৭ কোটি ৭ লাখ ৭২ হাজার টাকা। এ হিসেবে লেনদেন বেড়েছে ২ দশমিক ৮৩ শতাংশ। আর সিএএসপিআই সূচক বেড়েছে ১২৪ পয়েন্ট।

 

Read 57 times
Rate this item
(0 votes)
Super User

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Mauris hendrerit justo a massa dapibus a vehicula tellus suscipit. Maecenas non elementum diam.
Website: smartaddons.com

Leave a comment

Make sure you enter the (*) required information where indicated. HTML code is not allowed.

Subscribe to our newsletter

ইভেন্ট

ছবি ও ভিডিও

Style Setting

Fonts

Layouts

Direction

Template Widths

px  %

px  %