ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেলেন জয়া

অর্থনীতি
Typography
  • Smaller Small Medium Big Bigger
  • Default Helvetica Segoe Georgia Times

ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেলেন জয়া


 ভারতের জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান। শনিবার সন্ধ্যায় কলকাতায় অনুষ্ঠিত এবারের আসরে 'সেরা অভিনেত্রী'র পুরস্কার অর্জন করেন তিনি।

'বিসর্জন' ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য জয়াকে সেরা অভিনেত্রীর অ্যাওয়ার্ড দেওয়া হয়। শুধু তাই নয়, এই আসরে সেরা চলচ্চিত্রও হয়েছে 'বিসর্জন'। আর এই ছবির জন্যই কৌশিক গাঙ্গুলী সেরা পরিচালকের অ্যাওয়ার্ড পান।

কলকাতার সায়েন্স সিটি মিলনায়তনে 'জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (পূর্ব) ২০১৮' প্রদান অনুষ্ঠান হয়।

 অ্যাওয়ার্ড গ্রহণের পর জয়া বলেন, 'পুরস্কার অর্জনের চেয়ে বড় কথা, কলকাতার মানুষের স্বতঃস্টম্ফূর্ত ভালোবাসা। এই ভালোবাসা আমার কাছে অনেক বেশি আনন্দের। বাংলাদেশের মানুষের ভালোবাসার পাশাপাশি ছবিতে অভিনয়ের জন্য ফিল্মফেয়ারের মতো আসরে সেরা অভিনেত্রী হলাম, এটা অনেক গর্বের বিষয়।'


জয়া এর আগে 'আবর্ত' ও 'ঈগলের চোখ' ছবির জন্য জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে (পূর্ব) দুবার মনোনয়ন পান। জয়া ছাড়াও এবারের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেয়েছেন-সেরা অভিনেতা প্রসেনজিৎ (ময়ূরাী), সেরা চলচ্চিত্র (সমালোচক) ময়ূরাী, সেরা অভিনেতা (সমালোচক) সৌমিত্র চট্টোপাধ্যায় (ময়ূরাী), সেরা অভিনেত্রী (সমালোচক) ঈশা সাহা (প্রজাপতি বিস্কুট), সেরা সহঅভিনেতা কৌশিক গাঙ্গুলী (বিসর্জন), সেরা সহঅভিনেত্রী মমতা শংকর (মাছের ঝোল), সেরা নবাগত পরিচালক মানস মুকুল পাল (সহজ পাঠের গপ্পো), সেরা নবাগত অভিনেতা নূর ইসলাম ও সামিউল আলম (সহজ পাঠের গপ্পো), সেরা নবাগত অভিনেত্রী রুক্মিণী মৈত্র (চ্যাম্প ও ককপিট)।

বাংলাদেশ থেকে এবার আরও মনোনয়ন পেয়েছিলেন চিরকুটের সুমী ও পাভেল আরীন। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত 'ডুব' ছবির 'আহারে জীবন' গানের জন্য সেরা সঙ্গীতশিল্পীর (নারী) মনোনয়ন পেয়েছিলেন সুমী। আর একই ছবির আবহসঙ্গীতের জন্য মনোনয়ন পেয়েছিলেন পাভেল আরীন।